অহংকারী
- আরিফুল হক - অপ্রকাশিত ২৭-০৪-২০২৪

সে অহংকারীদের দলে পড়েনা!
তবু, তার অহংকার আমাকে পোড়ায়, ভাবায়, জ্বালায়!
চোখে তার তমসার রঙ, ভেজা শিশিরের আলো ভাংগা সং!
আমাকে জানায়! তার অহংকার গলিত লাভার মত
বিদীর্ন করেছে ভালবাসা! আশা!
হতাশা তার ছিলো কোন একসময়!
নিরাশারা নিয়েছিলো পিছু! তবু ভাংগেনি সবকিছু!
অতল গহীন রাতে দিশাহীন সে ছোটে!
কাঁধে তার অহংকার- বেতাল!
সে অহংকারীদের দলে পড়েনা!
তবু , মুখিয়ে ছিলো তার ভাষা! জ্বালার উপরে জ্বিভের শ্বাস!
লকলকে প্রেম, লাউডগা সাপের মত বহুরূপী!
বিষের যাতনা, আর সময়ের কান্না,
সে তবু অহংকারীদের দলে পড়েনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।